সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
মধুপুরে অভ্যন্তরিন বোরো সংগ্রহের উদ্ধোধন

মধুপুরে অভ্যন্তরিন বোরো সংগ্রহের উদ্ধোধন

প্রতিদিন প্রতিবেদক মধুপুর : মধুপুরে অভ্যন্তরিন বোরো ধান সংগ্রহের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে। মধুপুর সরাকারী খাদ্য গুদামে ন্যায্যমূল্যে ধান ক্রয়ের উদ্দেশ্যে কৃষক নির্বাচনের জন্য উন্মুক্ত লটারির আয়োজন করা হয়।

ফিতা কেটে উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা।উপস্থিত ছিলেন মধুপুর পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ সিদ্দিক হোসেন খান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহমুদুল হাসান,

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো: আনিসুর রহমান, মধুপুর খাদ্যগুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিজা খাতুন, মধুপুর প্রেসক্লাব-এর সভাপতি এম. এ. হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা সহ খাদ্য গুদামের অন্যান্য কর্মকর্তাগন। 

উপজেলায় এবছর ১২৪২০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে।লটারির মাধ্যমে কৃষক নির্বাচনের উদ্দেশ্যে উপজেলায় গত ১৩, ১৪,ও ১৫ মে মাইকিং করে ৭৩২৫ জন কৃষকের নামের তালিকা করা হয়।

এদের মধ্যে মধুপুর পৌরসভার ৩৬৫ জন কৃষকের মধ্যে ১৮৯ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। ক্ষুদ্র, মাঝারি ও বড় এ তিন ক্যাটাগরিতে কৃষক নির্বাচন করা হয়েছে।  লটারির মাধ্যমে ১৮ জন বড় ৪০ জন মাঝারি এবং১৩১ জন ক্ষুদ্র কৃষক রয়েছে।

উপজেলার অন্যান্য ইউনিয়নে দ্রুততম সসময়ের মধ্যে তালিকাভূক্ত কৃষকদের মধ্য হতে কৃষক নির্বাচনের কাজ সম্পর্ন হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840